Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

এক নজরে বাইশারী ইউনিয়ন পরিষদ

১। ইউ পি পরিচিতিঃ

(ক) ইউনিয়ন পরিষদের নাম      ঃ- ৬নং বাইশারী ইউনিয়ন পরিষদ

(খ) উপজেলার নাম                ঃ-বানারীপাড়া ।

(গ) জেলার নাম                    ঃ- বরিশাল।

(ঘ) বিভাগের নাম                  ঃ- বরিশাল।

(ঙ) ইউনিয়নের অায়তন           ঃ- ২০ বর্গ কিঃ মিঃ।

(চ) জনসংখ্যা                      ঃ- ১৮০২৬ জন।

(ছ) হাটবাজার                      ঃ- ২ টি।

(ঝ) শিক্ষা প্রতিষ্ঠানের সংখ্যাঃ

১) মাধ্যমিক বিদ্যালয়                                 ঃ- ২টি।

২) নিমণ মাধ্যমিক বিদ্যালয়                                   ঃ- ২টি।

৩) দাখিল মাদ্রাসা                                     ঃ- ৩টি।

৪) প্রাথমিক বিদ্যালয়                                 ঃ- ৭টি।

৫) বেসরকারী প্রাঃ বিদ্যালয়                          ঃ- ০৩টি।

(ঞ) ইউঃ পিঃ তে অবসিহত সরকারী অফিসঃ

          ১) ভূমি অফিস                                         ঃ- ১টি।

          ২) কৃষি অফিস                                         ঃ- ১টি।

          ৩) ইউনিয়ন স্বাসহ্য ও পরিবার পরিকল্পনা অফিস   ঃ- ১টি।

          ৪) কমিউনিটি ক্লিনিক                                  ঃ- ৩টি।

          ৫) অানছারও ভিডিপি                                 ঃ- ১টি।

(ট) বেসরকারী প্রতিষ্ঠানঃ

          ১) অার,ডি,অার,এস , ২) ব্র্যাক, ৩) ই,এস,ডি,ও, ৪) মানব কল্যান।

২। পরিষদের জনবলের তথ্যঃ

                             (ক) সচিব                                     ঃ- ১ জন।

                             (খ) দফাদার                                  ঃ- ১জন।

                             (গ) মহল্লাদার                                 ঃ- ৮জন পুরুষ।

 

     বাইশারী ইউনিয়ন ডিজিটাল সেন্টারঃ                   

 

৩। পরিষদের সম্পদের পরিমানঃ

                             (ক) সহাবরঃ

          ১। জমি                             ঃ- ০.৫০ একর।

                                       ২। ইউঃ পিঃ কমপ্লেক্স ভবন       ঃ-১টি।

                                

                             (খ) অসহাবর সম্পদঃ

          ১। নারিকেল গাছ                      ঃ- ০৫টি।

          ২। সুপারী গাছ                        ঃ-০৫টি।

          ৩। চেয়ার                           ঃ- ৭৮টি।

          ৪। টেবিল                            ঃ- ৫টি।

          ৫। ফ্যান                                       ঃ- ১০টি।

          ৬। রড বাল্প                         ঃ- ১৮টি।

          ৭। এনার্জি বাল্প                      ঃ- ৫০টি।

          ৮। অালমারী ষ্টীল                            ঃ- ২টি।

          ৯। রেক ষ্টীল                        ঃ- ১টি।

          ১০। তালা                           ঃ- ১৬টি।

          ১১। টিউবওয়েল                     ঃ- ২টি।

          ১২। পানির পাম্প                             ঃ- ১টি।

          ১৩। পানির ট্র্যংক                  ঃ- ২টি।

গ) তথ্য কেন্দ্রের মালামাল।

   পন্যের নাম                                         পরিমান                        সূত্র

১। কম্পিউটার সি,পি,ইউ                                      ১টা               জন্ম নিবন্ধন সূত্রে প্রাপ্ত।

২। ১৭ ইঞ্চি মনিটর                                              ১টি                           ঐ

৩। এইচ,পি প্রিন্টার                                              ১টি                         ঐ        

৪। অাই,পি,এস   নাই                                           ১টি                               

৫। এসার ল্যাপটপ ওয়েব ক্যাম সহ                            ১টি                         ত্রুয়কৃত পুরাতন

৬। মোডেম জি,পি                                               ১টি                         ঐ

৭। হেটফোন                                                       ১টি                         ঐ

৮। ফটোকপি মিশিন  ক্যানন                                  ১টি                         নাই

৯। ডিজিটাল ক্যামেরা  সনি                                   ১টি                         বিকল

১০। কাঠের তৈরী কৃত কম্পিউটার টেবিল                  ১টি                            ঐ

১১। ষ্টীলের চেয়ার                                               ১টি                         ঐ

১২। প্রিন্টার   (কালার)                                          ১টি                    এল,জি,এস,পি

১৩। ইউনিয়ন পরিষদের থেকে প্রাপ্ত নাভানা টেবিল          ৩টি।              ইউঃ পিঃ সম্পত্তি

১৪। ইউনিয়ন পরিষদের থেকে প্রাপ্ত ষ্টীর চেয়ার              ২টি।                        ঐ

১৫। ইউনিয়ন পরিষদের থেকে প্রাপ্ত নাভানা চেয়ার          ৬টি।                       ঐ

১৬। ইষ্টিলের অালমিরা                                         ১টি               এল,জি,এস,পি

১৭। প্রজেক্টর(স্কীন সহ)                                         ১টি                  বিকল

১৮। এইচ পি পিন্টার   ১৫০৫                                 ১টি                    বিকল

১৯। লেমিনিটিং মিশিন                                         ১টি                     বিকল

৪। অফিস ব্যবসহাপনাঃ

                             ১) অফিস খোলা ও চালু রাখা      ঃ- সকাল ০৯.০০থেকে বিকাল ০৫.০০টা।

                             ২) সচিবের উপসিহতি              ঃ- সকাল ০৯.০০থেকে বিকাল ০৫.০০টা।

                             ৩) অফিসের সভা অনুষ্ঠিত হওয়া ঃ- নিয়মিত সভা অনুষ্ঠিত হয়।

                             ৪) সভার কার্ষবিবরনী              ঃ- চলতি অর্থ বৎসরে ৪টি সভা অনুষ্ঠিত হয়।।

                             ৫) ইউনিয়ন পরিষদে চেয়ারম্যানের বিভিনণ সভায় উপসিহতিঃ- নিয়মিত।

                             ৬) নোটিশ বোর্ডে ইউঃ পিঃ বিভিনণ তথ্যাদি প্রদর্শনঃ- সঠিক ভাবে করা হয়।

৫। নথি ব্যবসহাপনাঃ  যথাযথ ভাবে নথি ভুত্তু করা হয়।

৬। রেজিষ্টার সমুহঃ

ক। দৈনিক হাজিরা রেজিষ্টারঃ- নিয়মিত।

খ। চিঠি প্রেরন রেজিষ্টার  ঃ- যথাযথ ভাবে সংরক্ষন করা হয় ২০১১-১২ইং সালে ১৪ টি চিঠি প্রেরন করা হইয়াছে।।

গ। চিঠি প্রাপ্তি রেজিষ্টার            ঃ- যথাযথ ভাবে সংরক্ষন করা হয় ২০১১-১২ইং সালে ৩৫ টি চিঠি পাওয়া গিয়াছে।

ঘ। গাড ফাইল রেজিষ্টার           ঃ- যথাযথ ভাবে সংরক্ষন করা হয়।

ঙ। সভার কার্ষবিবরনী রেজিষ্টার   ঃ- যথাযথ কার্ষবিবরণী লিপি বদ্ধ করা হয়।

চ। পরিদর্শন বহি                    ঃ- অাছে সর্ব শেষ পরিদর্শনের তারিখ

ছ। খোয়ার রেজিষ্টার                ঃ- যথাযথ ভাবে সংরক্ষন করা হয়।

জ। বিভিনণ দ্রবাদি রেজিষ্টার       ঃ- যথাযথ ভাবে সংরক্ষন করা হয়।

ঝ। রশিদ বহি ষ্টক ও ইস্যু রেজিষ্টারঃ- যথাযথ ভাবে সংরক্ষন করা হয়।

ঞ। বিবিধ দাবি ও অাদায় রেজিষ্টারঃ- যথাযথ ভাবে সংরক্ষন করা হয়।

ট। গ্রাম অাদালত রেজিষ্টার        ঃ- মানব কল্যান কর্তক যথাযথ ভাবে সংরক্ষন করা হয়।

ঠ। জন্ম নিবন্ধন রেজিষ্টার          ঃ- যথাযথ ভাবে সংরক্ষন করা হয়।

ড) মৃত্যু নিবন্ধন রেজিষ্টার                   ঃ- যথাযথ ভাবে সংরক্ষন করা হয়।

৭। ক্যাশ বহিঃ নিয়মিত ভাবে লেনদেন করা হয়। ব্যাংক হিসাব নম্বরঃ ক) ৭৬ (চলতি)অগ্রনী ব্যাংক মুন্সিরহাট শাখা।

                                                                             খ) ৩৩২                             ঐ

                                                                             গ) ৩৯৩                             ঐ

                                                                             ঘ) 1000100000 সোনালী ব্যাংক বানারীপাড়া শাখা।

ব্যাংক হিসাবে জমা   ৮,১৪৮/- টাকা।

হাতে জমা     ৪৩২/- টাকা।

                                                                                      সর্বমোট জমা         ৮,৫৮০/- টাকা।

৮। ষ্ট্যাডিং কমিটিঃ ১৩টি কমিটি অাছে কিমও কাষত্রর্ুম নাই।

৯। সরকারের বিশেষ কর্মসূচীঃ

                                      ১) ভিজিডি                ঃ- ২৩৮ জন।

                                      ২) ভিজিএফ               ঃ- ১০১৫

                                      ৩) বয়স্ক ভাতা            ঃ- ৪৮৪ জন।

                                      ৪) প্রতিবন্ধি ভাতা         ঃ- ৫৩ জন।

                                      ৫) বিধবা ভাতা            ঃ- ২২৮ জন।

                                      ৬) মাতৃকালীন ভাতা     ঃ- ১৮ জন।

১০। অার এম পি/ রিওপা কার্ষত্রুমঃ- নাই।

১১। মহিলা সদস্যের অংশগ্রহন    ঃ-

1)     সভায় উপসিহতি ও সিদ্ধামত প্রত্রিুয়াঃ- অংশগ্রহন নিয়মিত ৪টি সভা অনুষ্টিত ।

2)    উনণয়ন সংত্রুামত কাজে মহিলা সদস্যদের অংশগ্রহনঃ- নিয়মিত।

3)    ভিজিডি কার্ডের উপকার ভোগী নির্বাচন সহ অনণন্য যে সমসত্য ক্ষেত্রে মহিলা সদস্যদের মাধ্যমে করার বিধান রয়েছে তা নিশ্বিত করা হয় কিনাঃ হয়।

১২।               ১) মডেল ট্যাক্স শিডিউল বিধি সমুহ পূর্ন অনুসরণে ট্যাক্স এসেসমেন্টঃ-  বিধি অনুযায়ী করা হয়েছে।

                   ২) ট্যাক্সের লক্ষমাত্রাঃ                       ক) হাল   ঃ- ৬০,০০০/-টাকা।

                                                                   খ) বকেয়াঃ- ১০,০০০/-টাকা।

                                                মোট টাকা                   ঃ- ৭০,০০০/-

                   ৩) অাদায়ঃ-                                                  ১৪,০০/- টাকা।

                   ৪) অায়ের পরিমানঃ

                                      ক) নিজস্ব অায়            ঃ-     ১৪,০০০/- টাকা।

                                      খ) সদস্য গনের ভাতা    ঃ-    ২৯,২৫০/- টাকা।

                                      গ) ভূমি হসতামতর কর  ঃ- ৩,০০,০০০/- টাকা।

ঘ) গত বৎসরের জের    ঃ-     ৮,৫৮০/-  টাকা ।

                                                সর্বমোট          ঃ-   ৩,৫১,৮৩০/- টাকা।

১৩। যথাযথ ভাবে বাজেট প্রনয়ন করা হয়।

      উনমুত্তু সহানে বাজেট প্রদর্শন করা হয়।।

      যথা সময়ে বাজেট অনুমোদন নেওয়া হয়।

১৪। অডিট অাপত্তি ও নিষ্পিতির বিষয়                        ঃ- অডিট অাপত্তি নাই।   

১৫। স্যানিটেশন                                                 ঃ- অব্যাহত।